Wednesday, May 22, 2019

Election Results 2019: প্রসার ভারতীর সাথে হাত মিলিয়ে নির্বাচনের ফলাফল সরাসরি দেখাবে YouTube


আর কয়েক ঘন্টার অপেক্ষা। 23 মে সকাল থেকেই লোকসভা নির্বাচনের ফলাফল সামনে আসতে শুরু করবে। প্রতি মুহুর্তের আপডেট পাওয়ার জন্য উদগ্রীব হয়ে থাকবেন দেশবাসী। এবার প্রসার ভারতীর সাথে হাত মিলিয়ে ভারতীয়দের কাছে নির্বাচনের ফলাফল পৌঁছে দেওয়ার উদ্যোগ নিল Google। Google এর ভিডিও প্ল্যাটফর্ম YouTube এ সরাসরি লোকসভা নির্বাচনের ফলাফল দেখানো হবে।
এক বিবৃতিতে প্রসার ভারতী জানিয়েছেন, Google ও প্রসার ভারতী একসাথে 23 মে গণতন্ত্রের সবথেকে বড় উৎসব উজ্জাপন করবে। YouTube এ একটি লাইভ স্ট্রিম তৈরী করে এই কাজ করা হবে।

“ভারতে যে কোন যায়গা থেকে YouTube ওয়াবসাইট বা অ্যাপ ওপেন করলেই সবার উপরে DD News এর লাইভ দেখা যাবে।” জানিয়েছেন প্রসার ভারতীর শশী শেখর ভেম্পতি।
YouTube ওপেন করলে সবার আগে এই লিঙ্ক দেখা যাবে। এই লিঙ্কে ক্লিক করলেই YouTube থেকে সরাসরি DD News দেখা যাবে। একই উইন্ডোতে 14 টি প্রাদেশিক ভাষায় DD চ্যানেল দেখা যাবে।” বলেন তিনি।

ভেম্পতি জানিয়েছেন, এর ফলে নাগরিকের কাছে সহজেই সঠিক খবর পৌঁছে যাবে। বিশেষ করে অতীতে প্রথম 2-3 ঘন্টায় অনেক ভুল খবর প্রচার হতে দেখা গিয়েছে। সেই সমস্যার থেকে মুক্তি পাওয়া যাবে।
“এর ফলে খুব সহজেই ভারতের সব YouTube  গ্রাহকের আঙুলের ডগায় পৌঁছে যাবে DD News। একাধিক ভাষায় ভারতবাসীর কাছে ভোটের ফলাফল পৌঁছে দিতে এই উদ্যোগ বড় ভুমিকা নেবে। এর সাথেই খুব সহজে ভারতবাসীর কাছে সঠিক তথ্য পৌঁছে যাবে।” বলেন ভেম্বতি।
#Election2019 #ElectionCommission2019
#loksabhaVote
#loksabha

No comments:

Post a Comment

আফগানিস্তানের একটি সুন্দর দৃষ্টি

 আফগানিস্তান মধ্য এশিয়ার একটি দেশ। ইরানের মালভূমিতে অবস্থানের কারণে আফগানিস্তানকে প্রায়ই মধ্যপ্রাচ্যের অংশ বলে মনে করা হয়। পশ্চিমে এর সীম...