Saturday, March 16, 2019

অ্যানড্রয়েডকে টেক্কা দিতে স্মার্টফোনে নতুন অপারেটিং সিস্টেম নিয়ে আসছে এই কোম্পানি


সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে আইনি নিষেধাজ্ঞার সম্মুখীন হয়েছেন Huawei। এর ফলে মার্কিন দুনিয়ায় সব ধরনের Huawei প্রোডাক্ট নিষিদ্ধ হতে পারে। এর ফলে কোম্পানির স্মার্টফোন ও কম্পিউটার ব্যবসা বড় ধাক্কা খেল। সম্প্রতি Huawei এর অন্যতম শীর্ষকর্তা রিচার্ড ইউ জানিয়েছেন, নতুন একটি অপারেটিং সিস্টেম তৈরী করেছে কোম্পানি। Google আর Microsoft এর অপারেটিং সিস্টেম ব্যবহার বন্ধ করতে বাধ্য হলে নতুন অপারেটিং সিস্টেম ব্যবহার করবে চিনের কোম্পানিটি।
মার্কিন দুনিয়ায় কোম্পানির প্রোডাক্ট নিষিদ্ধ হওয়ার ঘটনাকে বেআইনি বলে ইতিমধ্যেই জানিয়েছে Huawei। এর সাথেই কোম্পানির বিকল্প পরিকল্পনা হিসাবে নতুন অপারেটিং সিস্টেম তৈরী করছে চিনের কোম্পানিটি। এবার কোম্পানির সিইও এই খবর স্বীকার করলেন।

মার্কিন সরকার সেই দেশের কোম্পানিরগুলিকে Huawei কে সার্ভিস দেওয়া নিষিদ্ধ করার নির্দেশ দিলে এই অপারেটিং সিস্টেম ব্যবহার শুরু করবে চিনের কোম্পানিটি। তবে Huawei জানিয়েছে Google ও Microsoft এর মতো কোম্পানির সাথে একসাথে কাজ চালিয়ে যেতে আগ্রহী তারা।

No comments:

Post a Comment

আফগানিস্তানের একটি সুন্দর দৃষ্টি

 আফগানিস্তান মধ্য এশিয়ার একটি দেশ। ইরানের মালভূমিতে অবস্থানের কারণে আফগানিস্তানকে প্রায়ই মধ্যপ্রাচ্যের অংশ বলে মনে করা হয়। পশ্চিমে এর সীম...